এবার বাংলায় ৫৪ হাজার ৩০৪ টি পদে বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে (এনটিআরসি)

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে (এনটিআরসি)

প্রতিদিনের বাছাইকৃত সকল চাকরির খবর ২০২১ এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। দৈনিক চাকরির খবর, সাপ্তাহিক চাকরির খবর,  আজকের চাকরির খবর, সকল সরকারি এবং বেসরকারি চাকরির খবর, সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, সকল প্রকার কোম্পানি এবং এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমরা প্রকাশ করে থাকি।

এছাড়াও থাকছে All Government jobs circular 2021, bd govt jobs, Daily bd govt jobs circular, Government jobs circular in Bangladesh, All NGO and Company chakrir khobor এবং দেশের সকল চাকরির খবর এখানে প্রকাশ করা হয়।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য, সরকারি-বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, Admit কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত সকল তথ্য সবার আগে পেতে আমাদের ফেসবুক পেইজটি Follow করুন।

YouTube এ সর্বশেষ চকরির আপডেট খবর পেতে আমাদের Top Chakri.com এর YouTube চ্যানেলটি Subscribe করে রাখুন।

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদন শুরুঃ ৪ এপ্রিল ২০২১, সকাল ১০টা হইতেে

আবেদনের শেষ তারিখঃ ৩০ এপ্রিল ২০২১ রাত ১২.০০ টা পর্যন্ত

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার ২০২১

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২১ যারা দিতে ইচ্ছুক তাদের জন্য বিশাল সুখবর।

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বেসরকারি শিক্ষক নিয়োগে ২২০৭টি এমপিও পদে, জেনে নিন আবেদন পদ্ধতিঃ

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের ৫৪ হাজার ৩০৪টি পদে শিক্ষক নিয়োগ সুপারিশের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে এ নিয়োগে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষণ করা হয়েছে। এ পদগুলো আপিল বিভাগের রায়ের পরিপ্রেক্ষিতে শুধু তথ্য দিয়ে ও আবেদন ফি জমা দিয়ে আবেদন করতে হবে। বাকি ৫২ হাজার ৯৭টি পদে সমন্বিত মেধাতালিকাভুক্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

গত ৩০ মার্চ শিক্ষক নিয়োগ সুপারিশের প্রকাশিত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ২ হাজার ২০৭টি পদে আবেদন কীভাবে নেওয়া হবে, সে বিষয়ে গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপিল বিভাগের রায়ের পরিপ্রেক্ষিতে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষিত রেখে অবশিষ্ট ৫২ হাজার ৯৭টি পদে তালিকা ১ এপ্রিল প্রকাশ করা হয়। এনটিআরসিএ আরও বলেছে, আপিল বিভাগের রায়ে সংরক্ষিত ২ হাজার ২০৭টি পদে শুধু মামলার প্রতিকার প্রার্থীদের কোনো ‘চয়েস’ দেওয়ার প্রয়োজন নেই। তাঁরা http://ngiresult.teletalk.com.bd লিংকে প্রবেশ করে সকল তথ্য প্রদান করবেন। ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য ৪ এপ্রিল সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন করা যাবে। আগামী ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। ৫৪ হাজার ৩০৪টি পদে শিক্ষক নিয়োগের এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ৪৮ হাজার ১৯৯টি এমপিওভুক্ত শূন্যপদ। ননএমপিও পদ আছ ৬ হাজার ১০৫টি। এগুলোর মধ্যে ২ হাজার ২০৭টি এমপিও পদে রিটে অংশগ্রহণ করা নিবন্ধন ধারীরাও আবেদনের সুযোগ পাবেন।

বাকি ৫২ হাজার ৯৭ পদে নিয়োগের জন্য http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে। আবেদন ফি ১০০ টাকা।

২০১৮ খ্রিষ্টাব্দের ১২ জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা প্রার্থীরা যাঁদের বয়স ৩৫–এর বেশি হয়ে গেছে, তারাও আবেদনের সুযোগ পাবেন। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ইনডেক্সধারী যেসব শিক্ষক নিবন্ধন সনদধারী কর্মরত আছেন, তাঁরাও অনলাইনে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। তবে তাঁদের নিয়োগের আবেদন গুলো অন্য প্রার্থীদের মতো জাতীয় মেধা তালিকার ভিত্তিতে বাছাই পূর্বক নিষ্পত্তি করা হবে।

আবেদন যাচাই–বাছাইয়ের পর প্রতিটি পদের বিপরীতে চূড়ান্তভাবে একজনকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে। এরপর নির্বাচিতদের মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে সেই তথ্য জানিয়ে দেওয়া হবে। পরে নির্ধারিত ওয়েবসাইটে প্রার্থীদের সুপারিশ পত্র প্রকাশ করা হবে।

এবার আবেদনের সুযোগ পাচ্ছেন যাদের বয়স ৩৫-এর বেশিঃ-

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বিজ্ঞপ্তির আলোকে শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকাও প্রকাশ করেছে এনটিআরসিএ। বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের শিক্ষক নিয়োগে সুপারিশ পেতে পঁয়ত্রিশোর্ধ্ব প্রার্থীরাও আবেদনের সুযোগ পাচ্ছেন। গত ৪ এপ্রিল থেকে এ আবেদন শুরু হয়েছে। আবেদনকারীরা ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ফরম পূরণ করে আবেদন করতে পারবেন। ফি জমা দিতে পারবেন ৩ মে রাত ১২টার মধ্যে টেলিটকের মাধ্যমে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মুঠোফোনে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে। আবেদনের ফি ১০০ টাকা।

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদের মধ্যে স্কুল–কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি শূন্য পদ রয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ ২৬ হাজার ৮৩৮টি। মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূন্য পদ ২০ হাজার ৯৯৬টি। এর মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত। মোট ৫৪ হাজার ৩০৪টি পদের মধ্যে ২ হাজার ২০৭টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণ করা প্রার্থী আবেদনের সুযোগ পাবেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৮ খ্রিষ্টাব্দের ১২ জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা প্রার্থীদের যাঁদের বয়স ৩৫-এর বেশি হয়ে গেছে, তাঁরাও আবেদনের সুযোগ পাবেন। বয়স ১ জানুয়ারি ২০২০ সালে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় ১২ জুন ২০১৮ সালের আগে যাঁরা শিক্ষক নিবন্ধনের সনদ পেয়েছেন, তাঁদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ইনডেক্সধারী যেসব শিক্ষক নিবন্ধন সনদধারী কর্মরত আছেন, তাঁরাও অনলাইনে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। তবে তাঁদের নিয়োগের আবেদনগুলো অন্য প্রার্থীদের মতো জাতীয় মেধাতালিকার ভিত্তিতে বাছাইপূর্বক নিষ্পত্তি করা হবে। বিস্তারিত জানতে ভিজিট করুন http://ngi.teletalk.com অথবা www.ntrca.gov.bd

জেনে নিন আবেদনের যাবতীয় খুটিনাটিঃ-

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here