এইচএসসি পরীক্ষা এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

এসাইনমেন্ট ২০২১

এইচ এস সি এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও উত্তর। ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অ্যাসাইনমেন্ট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের ওয়েবসাইট dshe.gov.bd এ প্রকাশ করা হয়েছে । পরীক্ষার্থীদের জন্য পূনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলােকে প্রণয়নকৃত অ্যাসাইনমেন্ট প্রথম ধাপে ০২(দুই) সপ্তাহের (১ম ও ২য় সপ্তাহ) জন্য ২৩টি বিষয়ের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে।

এইচএসসি পরীক্ষা এসাইনমেন্ট ২০২১ প্রশ্ন ও সমাধান

প্রথম পর্যায়ে অ্যাসাইনমেন্ট আগামী ০৯ আগষ্ট ২০২১ তারিখে মধ্যে সুবিধাজনক সময়ে সরকার ঘােষিত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শিক্ষার্থীরা তাদের অ্যাসাইনমেন্টের সম্পন্ন করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা (সরাসরি/অনলাইনে) প্রদান করবে। প্রথম ধাপের অ্যাসাইনমেন্ট জমা নেওয়ার পর দ্বিতীয় ধাপের অ্যাসাইনমেন্ট যথা নিয়মে প্রকাশ করা হবে।

এইচএসসি পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট প্রশ্ন উত্তর ২০২১ 2nd week পেতে এখানে ক্লিক করুন

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এখানে প্রকাশ করা হয়। দৈনিক চাকরির খবর, সাপ্তাহিক চাকরির খবর,  আজকের চাকরির খবর, সকল সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, দেশের সকল প্রকার কোম্পানি এবং এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমাদের ওয়েবসাইট Top Chakri.com এ প্রকাশ করে থাকি।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য, সরকারি-বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, Admit কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত সকল তথ্য সবার আগে পেতে আমাদের Facebook Pageটি Follow করুন।

কভার পেইজ
এসাইনমেন্টের পাশাপাশি এর কভার পেইজ প্রকাশ করা হয়েছে । নির্দিষ্ট কভার পেইজ ব্যতীত অন্য কোন কভার পেইজ ব্যবহার করা যাবে না। কাভার পৃষ্ঠার উপরের অংশ ইংরেজিতে নির্ভুলভাবে পূরণ করতে হবে এবং নির্ধারিত অংশ ব্যতীত কাভার পৃষ্ঠার অন্য কোনাে স্থানে বা অপর পৃষ্ঠায় কোনাে কিছু লেখা যাবে না ।

২০২১ সালের এইচ এস সি এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর

প্রতিটি শিক্ষার্থীকে গ্রুপভিত্তিক নৈর্বাচনিক বিষয়ের উপর প্রতি সপ্তাহে ০২টি করে ১৫ সপ্তাহের জন্য মােট ৩০ টি অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে। নিচে প্রথম ধাপে প্রকাশিত এসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান দেওয়া হল –

অ্যাসাইনমেন্টের কভার পেজের নমুনা সংগ্রহ করতে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here