মৌখিক পরীক্ষায় ৪০৯ জন চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি

মৌখিক পরীক্ষার মাধ্যমে বিশেষজ্ঞ ৪০৯ জন চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি (জুনিয়র কনসালট্যান্ট, অ্যানেস্থেসিওলজি) প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয় (পিএসসি)।

গত মঙ্গলবার ১৩ জুলাই, ২০২১ রাতে পিএসসি ৪০৯ চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দীর্ঘদিন যাবত অ্যানেসথেসিওলজি পদে অনেক জনবল শূন্য রয়েছে। এ কারণে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে সরকারি হাসপাতালগুলোকে। এর মধ্যে করোনাকালে সারা দেশে সিসিইউ ও আইসিইউতে রোগীর চাপ আগের তুলনায় অনেক বেশি। ফলে শূন্য পদসমূহ দ্রুত পূরণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই নির্দেশনা দেওয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে বিধিমালা সংশোধন করে ২৮ জুন গেজেট প্রকাশ করা হয়েছে।

মৌখিক পরীক্ষায় ৪০৯ জন চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এবং বাংলার সকল সরকারি-বেসরকারি এবং এনজিও চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমাদের ওয়েবসাইট Top Chakri.com এ প্রকাশ করা হয়। তাই নতুন সকল চাকরির আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং Facebook পেজটিতে Like দিন।

মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২১

৪০৯ জন চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে, পাস নম্বর ৫০। প্রার্থীর বয়সসীমা আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সর্বোচ্চ ৫০ বছর পর্যন্ত হতে হবে।

আগামী ১৮ জুলাই ২০২১ থেকে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হবে। ঐ দিন সকাল ১০টা থেকে এই আবেদন শুরু হয়ে চলবে ২৭ জুলাই ২০২১ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

উল্লেখ্য, ৩৯তম বিসিএস বিশেষ থেকে চার হাজার ৪৪৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দিয়ে ২০১৯ সালের নভেম্বরে প্রজ্ঞাপন জারি হয়। আদেশে সহকারী সার্জন পদে চার হাজার ২০৩ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ২৪০ জন চিকিৎসককে নিয়োগ দেয়া হয়।

পরে ২০২০ সালে দেশে করোনা পরিস্থিতি শুরু হলে ওই বিশেষ বিসিএস থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয় বাংলাদেশ সরকার। পরিস্থিতির অবনতি হলে পরে ৩৯তম বিসিএস থেকে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়ার আলোচনা ওঠে। কিন্তু শেষ পর্যন্ত সরকার নতুন বিশেষ বিসিএসের (৪২তম) এর মাধ্যমে চিকিৎসক নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়।

যদিও ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা তাদের সবাইকে নিয়োগ দিতে রাস্তায় নেমে আন্দোলন শুরু করেন। তারা দাবি করেন, যেহেতু সারাদেশে সরকারি হাসপাতাল গুলোতে চিকিৎসক সঙ্কট রয়েছে, সেটি বিবেচনা করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সবাইকে নিয়োগ দেয়া হোক। এতে করে দেশের প্রান্তিক পর্যায়ের সাধারন মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত হবে, নতুন করে আর নিয়োগ প্রক্রিয়া শুরু করার প্রয়োজন হবে না, মেধাবীরা চাকরির সুযোগ পাবেন।

আবেদনের শেষ সমম: ২৭ জুলাই, ২০২১ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

শুধু মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

১৬ জুলাই শুক্রবারের সকল চাকরির খবর বিষয়ক সাপ্তাহিক পত্রিকা পড়ুন অনলাইনে। ১৬ জুলাই শুক্রবারের চাকরি বিষয়ক পত্রিকা- এ সপ্তাহের চাকরির খবর ২০২১ pdf 16/07/21

আমরা জানি,সকল সরকারি-বেসরকারি, কোম্পানির চাকরির খবর সম্বলিত পুরো সপ্তাহের সাপ্তাহিক চাকরির পত্রিকা ২০২১ Saptahik chakrir potrika প্রকাশ হয়ে থাকে প্রতি শুক্রবার। এই সকল চাকরির খবর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর, কমিশন, কর্তৃপক্ষ,বিভাগ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে।

এছাড়া বিভিন্ন কোম্পানি,এনজিও, ফাউন্ডেশনের নিয়োগ সার্কুলার ও প্রকাশ হয়ে থাকে। এসকল সরকারি-বেসরকারি ও কোম্পানির চাকরি/জব সার্কুলার নিয়ে প্রতি সপ্তাহের চাকরির খবর সম্বলিত সাপ্তাহিক চাকরির পত্রিকা ২০২১ প্রকাশিত হয়। বাংলাদেশের সকল চাকরির পত্রিকাসহ সর্বশেষ আপডেট চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইট Top Chakri.com এর সাথেই থাকুন।

সরকারি চাকরির খবর জানতে এখানে ক্লিক করুন-

এনজিও চাকরির খবর জানতে এখানে ক্লিক করুন-

সকল বেসরকারি চাকরির খবর জানতে এখানে ক্লিক করুন-

*বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি মনযোগ সহকারে পড়ুন* ১৬/০৭/২০২১

সাপ্তাহিক চাকরির পত্রিকা এবং নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি মনযোগ সহকারে পড়ুন-১৬/০৭/২০২১

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি মনযোগ সহকারে পড়ুন-১৬/০৭/২০২১

প্রতিদিনের আপডেট সকল চাকরির খবর ২০২১ এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। দৈনিক চাকরির খবর, সাপ্তাহিক চাকরির খবর,  আজকের চাকরির খবর, সকল সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, দেশের সকল প্রকার কোম্পানি এবং এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমরা প্রকাশ করে থাকি।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য, সরকারি-বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি, চাকুরির পরীক্ষা, Admit কার্ড, পরীক্ষার রুটিন, সরকারি বেসরকারি বৃত্তি, উপবৃত্তি ও প্রশিক্ষণ সংক্রান্ত সকল তথ্য সবার আগে পেতে আমাদের Facebook Pageটি Follow করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here