রংপুর জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2021

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করা হয়েছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তর, রংপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিম্নে উল্লেখিত ৮৭ টি শূন্য পদসমূহ পূরণের লক্ষ্যে বর্ণিত শর্তাসাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করেছে।

সংক্ষিপ্ত পরিচিতিঃ পরিবার পরিকল্পনা হল সঠিক সময় সন্তান নেওয়ার পরিকল্পনা এবং জন্ম নিয়ন্ত্রণ ও অন্যান্য পদ্ধতির যথাযত প্রয়োগ নিশ্চিত করন। অন্যান্য পদ্ধতির মধ্যে যৌন শিক্ষা, যৌন সংক্রামক সমুহের নির্গমন প্রতিরোধ ও ব্যবস্থাপনা।

এটা সাধারণত স্বামী-স্ত্রীর মধ্যে করা হয় যারা তাদের সন্তান সংখ্যা নিয়ন্ত্রিত রাখতে চায় এবং তাদের প্রত্যাশিত সময় গর্ভধারন করতে চায়। স্বামী-স্ত্রী মিলে আলোচনা করে পরিকল্পিতভাবে পরিবার গঠনে সিদ্ধান্ত গ্রহণ করাই পরিবার পরিকল্পনা।

এর মাধ্যমে ধ্যমে একটি দম্পতি সর্বমোট কয়টি সন্তান নিতে পারবেন, কতদিনের বিরতি নিবেন ইত্যাদি বিষয়ে সিদ্ধান্ত নিয়ে থাকেন এবং জন্ম-নিয়ন্ত্রণের মাধ্যমে তা বাস্তবায়ন করেন । তাই জনসংখ্যা বৃদ্ধি রোধ এবং সন্তান জন্ম দান করে পৃথিবীর ভারসাম্য ঠিক রাখতে এটি অতি আবশ্যক।

শিক্ষিত ছেলে-মেয়েরা পরিবার পরিকল্পনা অধিদপ্তরে চাকরি করার জন্য আগ্রহ প্রকাশ করে থাকে। তারই ধারাবাহিকতায় আমরা অত্র প্রতিষ্ঠানটির চাকরির নিয়োগ সার্কুলার ২০২১ আপনাদের সামনে তুলে ধরছি।

সকল বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ দেখুন এখান থেকে

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ ২০২১

প্রতিষ্ঠানের নাম পরিবার পরিকল্পনা অধিদপ্তর
কর্মস্থল জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, রংপুর
চাকরির ধরনসরকারি চাকরি
মোট পদের সংখ্যা৮৭ টি
প্রার্থীর বয়স ১৮-৩০ বছর, বিশেষ ক্ষেত্রে ৩২ বছর
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা নিয়ো বিজ্ঞপ্তি দেখুন
আবেদন শুরু হবে২২ জুন, ২০২১
আবেদনের সময়সীমা ২৬ জুলাই, ২০২১
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদনের ওয়েবসাইট http://dgfpran.teletalk.com.bd

উক্ত অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সহ বাংলার সকল সরকারি-বেসরকারি এবং এনজিও চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমাদের ওয়েবসাইট Top Chakri.com এ প্রকাশ করা হয়। তাই নতুন সকল চাকরির আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং Facebook পেজটিতে একটি Like দিতে ভুলবেননা।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর এ চাকরি ২০২১

পদের নাম- পরিবার পরিকল্পনা পরিদর্শক

পদের সংখ্যা- ১টি
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০/- টাকা

পদের নাম- পরিবার কল্যাণ সহকারী

পদের সংখ্যা- ৭৩টি
বেতন স্কেলঃ ৯০০০-২১৮০০ /- টাকা

পদের নাম- আয়া

পদের সংখ্যা- ১৩ টি
বেতন স্কেলঃ ৮৫০০-২০০১০ /- টাকা

সূত্র: ২০ জুলাই, সমকাল (পৃষ্ঠা নং- ৪)

poribar porikolpona odhidoptor job circular

অনলাইনে আবেদন করার নিয়মাবলীঃ

১. এই অধিদপ্তরে আবেদন এর জন্য প্রার্থী কে সর্বপ্রথম http://dgfp.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে ।

২. অনলাইনে আবেদন সম্পন্ন করার জন্য প্রার্থীকে আবেদনপত্রে যাবতীয় তথ্য দাখিল করতে হবে এবং আবেদনকারীর ছবি ও স্বাক্ষর অবশ্যই আপলোড করতে হবে।

৩. ছবি এবং স্বাক্ষর পরিবার পরিকল্পনা অধিদপ্তরে আবেদন পত্র আপলোড করার জন্য প্রার্থী কে নির্দিষ্ট সাইজের মধ্যে ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে।

৪. উক্ত অধিদপ্তরের আবেদনপত্রের সকল তথ্য দাখিল করার পর প্রার্থীকে আবেদনপত্রটি সাবমিট করে ইউজার আইডি (User ID) সংগ্রহ করতে হবে।

৫. মনে রাখবেন ইউজার আইডি সংগ্রহ করার পর আপনাকে উক্ত অধিদপ্তরের অনলাইন আবেদন পত্রটি প্রিন্ট করতে হবে এবং উক্ত প্রিন্ট কপিটি পরীক্ষায় অংশগ্রহণের সময় সঙ্গে করে নিয়ে যেতে হবে।

poribar porikolpona job circular 2021

নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত শর্তাবলীঃ

০১. উক্ত নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীকে অনলাইনে পূরণকৃত আবেদনপত্রটি এবং পরীক্ষার প্রবেশপত্র দাখিল করতে হবে।

০২. মনে রাখবেন, আবেদনকারীকে জাতীয় পরিচয়পত্র ও চারিত্রিক সনদ পত্রের ফটোকপি সত্যায়িত করে জমা দিতে হবে।

০৩. প্রার্থীকে শিক্ষাগত যোগ্যতা ও কাজের অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে) উক্ত অধিদপ্তরের পরীক্ষায় অংশগ্রহন করার সময় জমা দিতে হবে।

০৪. উক্ত আবেদনে প্রার্থী কোন কোটা পূরণ করে থাকলে উক্ত কোটার সনদপত্রের সত্যায়িত ফটো কপি জমা দিতে হবে।

০৫. অধিদপ্তরের আবেদনকৃত সকল প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

০৬.আবেদনকারি প্রার্থীর আবেদনপত্রে কোন ভুল তথ্য প্রমাণিত হলে উক্ত প্রার্থীর আবেদন সম্পূর্ণরুপে বাতিল বলে গন্য হবে।

প্রার্থী যেভাবে আবেদন ফি জমা দিবেনঃ

এই অধিদপ্তরে পরীক্ষার ফি জমাদানের জন্য প্রার্থীকে যেকোনো টেলিটক সিম থেকে এসএমএস এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। এসএমএস করার পদ্ধতি নিচে উল্লেখ করা হলো :

প্রথম এসএমএসঃ

Type করুন DGFP User ID এবং send করুন 16222.

প্রথম এসএমএসটি পাঠানো হলে প্রার্থীকে পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক একটি পিন নম্বর (Pin Number) দেওয়া হবে। পিন নম্বরটি ব্যবহার করে প্রার্থীকে অবশ্যই আরও একটা এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএসঃ

Type DGDP Yes Pin No and send to 16222.

পরিবার পরিকল্পনা অধিদপ্তরে উক্ত এসএমএসটি পাঠানো হলে, আবেদন ফি জমাদানের কাজ সম্পন্ন হবে এবং প্রার্থীকে একটি নতুন পাসওয়ার্ড দেওয়া হবে, এই পাসওয়ার্ড (Password) ব্যবহার করে প্রার্থীকে পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here