মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় মোটা বেতনে চাকরি 2021

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় মোটা বেতনে চাকরি ২০২১

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিম্নে উল্লেখিত শূন্য পদসমূহ পূরণের লক্ষ্যে বর্ণিত শর্তাসাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

সংক্ষিপ্ত পরিচিতিঃ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় হচ্ছে বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয়, যেটি নীতিমালা প্রণয়ন করে এবং মহিলা ও শিশুদের প্রাতিষ্ঠানীকরন ও উন্নয়নমূলক কার্যাবলী রক্ষণাবেক্ষণ করে থাকে। ১৯৭২ সনের ১৮ই ফেব্রুয়ারি বাংলাদেশ পূনর্বাসন বোর্ড গঠন করেন। পরবর্তীতে ১৯৭৪ সনে জাতীয় সংসদে আইন পাশের মাধ্যমে নারী পূনর্বাসন বোর্ডকে বাংলাদেশ নারী পূনর্বাসন ও কল্যাণ ফাউন্ডেশনে রুপান্তরিত করা হয়।

যা বিভিন্ন ধাপ অতিক্রম করে আজকের মহিলা বিষয়ক অধিদপ্তরে রুপান্তরিত হয়েছে। এ কার্যালয়কে সামাজিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক ক্ষেত্রে নারীর ক্ষমতায়নের জন্য সার্বক্ষনিকভাবে প্রত্যক্ষ ও পরোক্ষ ভূমিকা পালন করতে হয়।

দরিদ্র মহিলাদের সংগঠিত করে অর্থনৈতিক কর্মকান্ডে সংম্পৃক্ত করে স্বাবলম্বী করে গড়ে তোলা, দারিদ্র দূরীকরণে ক্ষুদ্রঋণ বিতরণ, দুঃস্থ মহিলাদের জন্য ভিজিডি কর্মসূচি, প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়ন, নারীর আর্থ-সামাজিক নিরাপত্তা, দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকাল ভাতা, যৌতুক ও নারী নির্যাতন প্রতিরোধ, নারীর আইনী সহায়তা প্রদানসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে নারীর ক্ষমতায়নের পথ সুগম করা মহিলা বিষয়ক অধিদপ্তরের অন্যতম দায়িত্ব।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

০১। পদের নামঃ প্রোগ্রামার

পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার বিজ্ঞান বা স্নাতক বা সমমানের ডিগ্রি পাশ এবং উক্ত কাজে ০৫ বছরের বাস্তব অভিজ্ঞতা।
প্রার্থীর বয়সঃ ৩৫ বছর
গ্রেডঃ ০৬
বেতন স্কেল: ৩৫,৫০০ – ৬৭,০১০/= টাকা।

০২। সহকারি প্রোগ্রামার

পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার বিজ্ঞান বা স্নাতক বা সমমানের ডিগ্রি আরও শর্তাবলী বিজ্ঞপ্তি দেখুন।
প্রার্থীর বয়সঃ ৩০ বছর
গ্রেডঃ ০৯
বেতন স্কেল: ২২,০০০ – ৫৩,০৬০/= টাকা।

০৩। তথ্য সেবা কর্মকর্তা

পদ সংখ্যা: ৩৭ টি।
শিক্ষাগত যোগ্যতাও অভিজ্ঞতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি আরও শর্তাবলী বিজ্ঞপ্তি দেখুন। শুধু মহিলা পার্থী আবেদন করবেন।
প্রার্থীর বয়সঃ ৩০ বছর
গ্রেডঃ ১০
বেতন স্কেল: ১৬,০০০– ৩৮,৬৪০/= টাকা।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় চাকরি ২০২১

প্রতিষ্ঠান/ সংস্থার নামমহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
প্রতিষ্ঠান / সংস্থার ধরণসরকারি
চাকরির ধরনফুলটাইম চাকরি
চাকরির ক্যাটাগরিসরকারি চাকরি
প্রার্থীর বয়স১৮-৩০ বছর
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদনের শেষ সময়১১/০৭/২০২১
অফিসিয়াল ওয়েবসাইটhttps://erecruitment.bcc.gov.bd

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সহ বাংলার সকল সরকারি-বেসরকারি এবং এনজিও চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমাদের ওয়েবসাইট Top Chakri.com এ প্রকাশ করা হয়। তাই নতুন সকল চাকরির আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং Facebook পেজটিতে Like দিন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় চাকরির খবর ২০২১

*বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি মনযোগ সহকারে পড়ুন*

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় জব সার্কুলার 2021

জেনে নিন আবেদনের শর্তাবলীঃ

১। ০৩ নং পদের জন্য শুধুমাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

২। যেসকল উপজেলায় পদ শূণ্য রয়েছে সংশ্লিষ্ট উপজেলার উপযুক্ত প্রার্থী দ্বারা পদটি পূরণ করা হবে। তবে উপযুক্ত প্রার্থী না পাওয়া গেলে সংশ্লিষ্ট জেলার অন্তর্গত পার্শ্ববর্তী উপজেলার প্রার্থী দ্বারা পূরণ করা হবে। এলক্ষ্যে সংশ্লিষ্ট জেলার অন্যান্য উপজেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

৩। সকল প্রার্থীকে অনলাইনে https://erecruitment.bcc.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আগামী ১১/ ০৭/২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। অনলাইন ব্যতিত অন্য কোন মাধ্যমে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

৪| অনলাইন আবেদনের জন্য https://erecruitment.bcc.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে প্রথমে নিবন্ধন করতে হবে; নিবন্ধনের জন্য ই-মেইল ও মােবাইল নম্বর আবশ্যক। নিবন্ধন সম্পন্ন হওয়ার পর নিবন্ধনকারীর ই-মেইলে e-Recruitment System কর্তৃক ভেরিফিকেশন লিংক এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে। প্রাপ্ত ভেরিফিকেশন লিংকে নিজস্ব ই-মেইল এবং প্রদত্ত পাসওয়াড দিয়ে লগইন করে আবেদনের প্রয়ােজনীয় ধাপসমূহ সম্পন্ন করতে হবে। প্রয়ােজনে সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রদত্ত নিবন্ধন ম্যানুয়াল, আবেদন ম্যানুয়াল ও ভিডিও টিউটোরিয়াল অনুসরন করতে হবে)।

৫। নিয়ােগ কার্যক্রমে বাংলাদেশ সরকারের বিধি-বিধান অনুসরণ করা হবে।

৬। নির্ধারিত সময়ের পর আবেদনপত্র গ্রহণ করা হবে না এবং অসম্পূর্ণ আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না

MOWCA Job Circular 2021

৭। বিজ্ঞপ্তিতে শূন্য পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি বা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

৮। নিয়ােগের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।

৯। নিয়ােগের ক্ষেত্রে প্রচলিত বিধি অনুযায়ী কোটা পদ্ধতি (প্রযােজ্য ক্ষেত্রে) অনুসরণ করা হবে;

১০| নিয়ােগ সংক্রান্ত সকল যােগাযােগ ই-মেইল ও এসএমএস এর মাধ্যমে করা হবে;

১১। লিখিত ও ব্যবহারিক (প্রযােজ্য ক্ষত্রে) পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণই কেবলমাত্র মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

১২। পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here