সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ 2021

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ ২০২১

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ হয়েছে। সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিম্নে উল্লেখিত শূন্য পদসমূহ পূরণের লক্ষ্যে বর্ণিত শর্তাসাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

প্রতিদিনের আপডেট সকল চাকরির খবর ২০২১ এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। দৈনিক চাকরির খবর, সাপ্তাহিক চাকরির খবর,  আজকের চাকরির খবর, সকল সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, দেশের সকল প্রকার কোম্পানি এবং এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ আমরা প্রকাশ করে থাকি।

সংক্ষিপ্ত পরিচিতিঃ ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) যা সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নামে পরিচিত। এটি ২০ ডিসেম্বর ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত হয়। কলেজটি বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ বিমান বাহিনী দ্বারা পরিচালিত হয়। এ কলেজে সেনা, নৌ ও বিমান বাহিনীর নির্বাচিত মধ্যপর্যায়ের কর্মকর্তাগণ পেশাগত সামরিক শিক্ষা লাভ করেন।

দেশ-বিদেশের সামরিক কর্মকর্তাগণও এখানে অধ্যয়ন করেন। কলেজটিতে ১৯৮০ সালে একটি পৃথক এয়ার উইংও চালু করা হয় এবং বিদেশী শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু করা হয়। অতপর ১৯৯৩ সাল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। ৪৪ সপ্তাহের কোর্স সম্পন্ন করার পর শিক্ষার্থীদের মাস্টার অব ডিফেন্স স্টাডিজ ডিগ্রি প্রদান করা হয়। এটি বাংলাদেশের ঢাকার মিরপুরে অবস্থিত।

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ ২০২১

প্রতিষ্ঠানের নামসামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ
চাকরির ধরনসরকারি চাকরি
মোট পদ০৪ টি
পদের সংখ্যা০৬ জন
শিক্ষাগত যোগ্যতা৫ম শ্রেণি
প্রার্থীর বয়স১৮-৩০ বছর
আবেদনের মাধ্যমডাকযোগে
জেলাবিজ্ঞপ্তি দেখুন
আবেদনের শেষ সময়১৪ জুন, ২০২১
ওয়েবসাইটhttps://mopa.gov.bd/

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ চাকরি ২০২১

১। পদের নামঃ বার্তাবাহক
পদের সংখ্যাঃ ২টি
শিক্ষাগত যোগ্যতাঃ ৫ম শ্রেণি
বেতন স্কেলঃ ৮২৫০-২০,০১০/= টাকা

২। পদের নামঃ মেসওয়েটার
পদের সংখ্যাঃ ২টি
শিক্ষাগত যোগ্যতাঃ ৫ম শ্রেণি (অভিজ্ঞ প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য)
বেতন স্কেলঃ ৮২৫০-২০,০১০/= টাকা

৩। পদের নামঃ মালী
পদের সংখ্যাঃ ১টি
শিক্ষাগত যোগ্যতাঃ ৫ম শ্রেণি
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০/= টাকা

৪। পদের নামঃ বাবুর্চি
পদের সংখ্যাঃ ১টি
শিক্ষাগত যোগ্যতাঃ ৫ম শ্রেণি (অভিজ্ঞ প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য)
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০/= টাকা

আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে
আবেদনের সময়সীমাঃ ১৪ জুন, ২০২১
আবেদনের ঠিকানাঃ কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬

যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ঢাকা, গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, চাঁদপুর, ফেনী, নোয়াখালী, রাঙ্গামাটি, রাজশাহী, নওগা, নাটোর, বগুড়া, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, ঠাকুরগাঁও, যশোর, ঝিনাইদহ, মেহেরপুর, পটুয়াখালী, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ।

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

*বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি মনযোগ সহকারে পড়ুন *

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে চাকরি ২০২১

আবেদনের শর্তবলীঃ

১। প্রার্থীদের বয়স ১৪ জুন ২০২১ তারিখে ১৮ হতে ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

২। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র কন্যাদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৩। চাকরিরত প্রার্থীদের আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে প্রেরণ করতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

৪। আবেদনপত্রের সাথে আবেদনকারী কর্তৃক লিখিত নিজস্ব বর্তমান ঠিকানা সম্বলিত ২৩ সেঃ মিঃ ১ ১০ সেঃ মিঃ মাপের ১০.০০ (দশ) টাকার ডাকটিকেট লাগানো একটি খাম অবশ্যই সংযুক্ত করতে হবে।

৫। আবেদনপত্রের খামের উপর পদের নাম, নিজ জেলা ও কোটার নাম (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে প্রকাশিত বীর মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানা সম্বলিত গেজেট এর সনদ আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

৬। আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র কর্তৃক জারিকৃত প্রার্থীর নাম এবং বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ বীর মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়ন আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

৭। আবেদনপত্রের সাথে কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস বরাবর উল্লিখিত পদের জন্য ৫০ (পঞ্চাশ) টাকা সরকারি আর্থিক কোড নং ১-১৯৩৫-০১০০-২০৩১ তে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সোনালি ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ ২০২১

আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি অবশ্যই সংযুক্ত করতে হবেঃ

১। কোন প্রকার ঘষা-মাজা ছাড়া সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্রের ফটোকপি

২। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি

৩। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদ

৪। সত্যায়িত সম্প্রতি তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট আকারের ছবি

৫। ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র

৬। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিচয় বিষয়ক সনদপত্রের ফটোকপি

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সহ বাংলার সকল চাকরির খবর আমাদের ওয়েবসাইট Top Chakri.com এ প্রকাশ করা হয়। তাই নতুন সকল চাকরির আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং Facebookপেজটিতে Like দিন।

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here